ভার্চুয়াল অ্যাসিসটেন্ট

 ভার্চুয়াল অ্যাসিসটেন্ট

বাংলা ভার্চুয়াল প্রাইভেট অ্যাসিস্ট্যান্টের জন্য একটি সম্পূর্ণ কার্যকরী ইকোসিস্টেম যা একটি চ্যাটবটের মাধ্যমে  সার্ভিস প্রদান করবে কিন্তু এর পেছনে একটি শক্তিশালী ইনফরমেশন রিট্রাইভাল সিস্টমে  থাকছে।  ভিপিএ সিস্টেম সাধারণ চ্যাটিং ইনপুটগুলি পরিচালনা করবে এবং একটি বুদ্ধিমান উপায়ে কথোপকথন  চালিয়ে যেতে সহযোগিতা করবে, এছাড়াও এটি ডায়ালগে পাওয়া ফিডব্যাকগুলোর মাধ্যমে সঠিকভাবে তথ্য পুনরুদ্ধার করতে ব্যবহারকারীকে সহায়তা করবে৷ এই অ্যাসাইনমেন্টের অধীনে, কিছু সাধারণ এবং নির্দিষ্ট ব্যবহারের ক্ষেত্রে ফোকাস করছে। এটি প্রত্যাশিত যে সিস্টেমটি মানুষ এবং মেশিন ব্যবহারকারীর অনুরোধ অনুযায়ী কমান্ড প্রতিপালন এবং প্রশ্নেরন উত্তর প্রদান করতে পারবে।  সিস্টেমটি নিম্নরূপ কিছু বাস্তব জীবনের ভার্চুয়াল প্রয়োজনীয়তা পরিচালনা করবে: কথোপকথন/সংলাপ: অনুরূপ প্রতিক্রিয়া সহ অবিচ্ছিন্ন বাংলা ইনপুট করা বাক্য। কমান্ড: ক্রিয়া করার জন্য মেশিনকে নির্দেশ প্রশ্নের উত্তর: বাংলা প্রশ্নের মাধ্যমে তথ্য পুনরুদ্ধার ডেটা  সোর্স এবং ডোমেন: সিস্টেমের সমস্ত ডেটাসেট বাস্তব জীবনের ব্যবহারের ক্ষেত্রে ভিত্তিক  হচ্ছে। ব্যবহারের বৈচিত্র্যের সাথে প্রচুর পরিমাণে ডেটা সংগ্রহ করা হবে। এছাড়াও উল্লেখ্য যে বেশিরভাগ ডেটা সর্বজনীনভাবে মুক্ত তথ্য এবং ওয়েবসাইটগুলি থেকে সংগ্রহ করা যেতে পারে (জাতীয় পোর্টাল, সিটি গাইড, ক্রলিং-স্ক্র্যাপিং অন্যান্য সাইট;  অ্যাপিআই, ওয়েবসাইট এবং সরকারি সংস্থা, বিভাগ এবং মন্ত্রণালয়ের সাইট)। এই প্রাইভেট অ্যাসিসটেন্ট তৈরি করার জন্য মডেলিংয়ের উদ্দেশ্যে বড় ডেটাসেট তৈরি করা হচ্ছে: BanDiaInt: কথোপকথন থেকে ইনটেন্ট চিহ্নিত করা: সিস্টেম সমৃদ্ধ NER বিবেচনা করে ইনপুট বাক্যের উদ্দেশ্য বুঝতে পারে BanInfRet: টেক্সট থেকে তথ্য পুনরুদ্ধার এবং প্রশ্নের উত্তর (গঠিত এবং অসংগঠিত): সিস্টেম রিপোজিটরি থেকে প্রয়োজনীয় তথ্য পুনরুদ্ধার করতে পারে। BanResGen: ডায়ালগের সময় রেসপন্স জেনারেট করা: সিস্টেমটি উদ্দেশ্য এবং পুনরুদ্ধারকৃত তথ্য কভার করে একটি রেন্সপন্স তৈরি করতে সক্ষম হতে পারে। উত্তরটি অর্থপূর্ণ এবং পূর্ববর্তী প্রশ্নের সাথে প্রাসঙ্গিক হবে।        

কাজ/বিষয়: অফিস/বিভাগ/এজেন্সি বিভাগ/মন্ত্রণালয়/তথ্যের ধরন জরুরী সেবা: ইউএনও অফিস/ডিসি অফিস, থানা, ফায়ার সার্ভিস, হাসপাতাল অফিসার/ ইনচার্জ ফোন নম্বর স্বাস্থ্য: স্বাস্থ্য মন্ত্রণালয়, ডিজি হেলথ, মেডিক্যাল কলেজ, জাতীয় প্রতিষ্ঠান: চক্ষু, নিউরোসায়েন্স, নিটোর, শিশু হাসপাতাল ইত্যাদি হাসপাতালের তথ্য: অবস্থান, ডাক্তারের প্রোফাইল, অফিস আওয়ার, পরিষেবার প্রাপ্যতা, মেডিকেল চেকআপের উপলব্ধতা, ডায়াগনস্টিক পরিষেবার তথ্য, ফোন নম্বর সরকারে সার্ভিস কীভাবে গ্রহণ করবেন: ব্যবসার নিয়ম অনুযায়ী সমস্ত প্রাসঙ্গিক সংস্থা। এনআইডি, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, ট্রেড লাইসেন্স, জন্ম নিবন্ধন, জমি নিবন্ধন, জমি মিউটেশন, ট্যাক্স, বিল, এফআইআর, কোর্ট কেস ইত্যাদির জন্য কীভাবে করবেন। বহির্গামী যাত্রী/কর্মী (প্রবাসী), এনআরবি: ভিসা, ওয়ার্ক পারমিট, বিমানবন্দর, অভিবাসন ইত্যাদির জন্য সাধারণ প্রশ্ন। আইন, পুলিশিং, নিরাপত্তা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ বিভাগ পুলিশ হেল্পলাইন (999 ব্যতীত), জিডি প্রক্রিয়া জিজ্ঞাসা করা, এফআইআর প্রক্রিয়া জিজ্ঞাসা করা, অবস্থান ভাগ করে নেওয়ার মাধ্যমে দুর্ঘটনা এবং অপরাধের তথ্য জানানো সিটি গাইড: ওয়েদার এজেন্সি, প্রাইভেট ওয়েবসাইট, সিটি গাইড, সংবাদপত্রের আবহাওয়া এবং প্রার্থনার সময়, বাজার খোলা এবং পরিচালনা এবং বন্ধের সময়, ব্যাঙ্ক, অফিস ইত্যাদি পণ্য/পরিষেবা: দোকান/ব্যবসায়িক সংস্থা, ব্যাঙ্ক, এটিএম, রেস্তোরাঁ, ফুয়েলিং স্টেশন, পাবলিক টয়লেট, হাসপাতাল নির্দিষ্ট পণ্য/পরিষেবা সহ কাছাকাছি দোকান খোঁজাএকটি নির্দিষ্ট এলাকায় নির্দিষ্ট পরিষেবা/দোকান খোঁজা ইত্যাদি

Related post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *